আলিম আল রাজি 'র হ-য-ব-র-ল মার্কা ব্লগ

স্বাস্থ্যসংক্রান্ত কোনো বই পড়ার সময় সাবধান। ছাপার ভুলের কারণে আপনার মৃত্যু হতে পারে। মার্ক টোয়েন, সাহিত্যিক।। আমি সব সময়ই বিখ্যাত ছিলাম, কিন্তু এত দিন সবাই জানত না। লেডি গাগা, আমেরিকান পপশিল্পী।। যদি আপনার পিতা-মাতার কোনো সন্তান না থাকে, তাহলে আপনারও নিঃসন্তান হওয়ার সম্ভাবনা আছে। ডিক ক্যাভেট, সাবেক আমেরিকান টিভি উপস্থাপক।। ঈশ্বর রোগ সারান কিন্তু সম্মানী নেন ডাক্তার। বেঞ্জামিন ফ্রাঙ্কলিন, আমেরিকান রাজনীতিবিদ, লেখক ও বিজ্ঞানী।। প্রলোভনের হাত থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হলো তার বশবর্তী হওয়া। অস্কার ওয়াইল্ড, অভিনেতা ও সাহিত্যিক।। ভুল করার পরও কেউ হাসার অর্থ হলো, সে ইতিমধ্যে দোষ চাপানোর মতো অন্য কাউকে পেয়ে গেছে। রবার্ট ব্লক, সাহিত্যিক।। আমি অনেক বছর যাবৎ আমার স্ত্রীর সঙ্গে কথা বলিনি। আমি তার বক্তব্যে বাধা দিতে চাই না। রডনি ডেঞ্জারফিল্ড, আমেরিকান কৌতুকাভিনেতা।। একজন পুরুষ বিয়ের আগ পর্যন্ত অসম্পূর্ণ থাকে এবং বিয়ের পর সে শেষ হয়ে যায়। সা সা গাবুর, হাঙ্গেরিয়ান-আমেরিকান অভিনেত্রী।। সবার হৃদয়ে নিজের নামটি লিখুন, মার্বেল পাথরের দেয়ালে নয়। চার্লস স্পার্জান, ব্রিটিশ লেখক।। শুধু দালমা আর জিয়াননিনাই আমার বৈধ সন্তান, বাকিরা সবাই আমার অর্থ ও ভুলের ফসল। ডিয়েগো ম্যারাডোনা, সর্বকালের অন্যতম সেরা ফুটবলার।। কোনো পুরুষ যদি স্ত্রীর জন্য গাড়ির দরজা খুলে দেয়, তাহলে হয় গাড়িটা নতুন অথবা তার নতুন বিয়ে হয়েছে। প্রিন্স ফিলিপ, ব্রিটেনের রাজপুত্র।। আমি শিশুদের ভালোবাসি। কারণ আপনারা জানেন কি না জানি না, আমি নিজেও শিশু ছিলাম একসময়। টম ক্রুজ, হলিউড অভিনেতা।। জীবনের সব কাক্সিত বস্তুই হয় অবৈধ, কিংবা নিষিদ্ধ, কিংবা চর্বিযুক্ত, কিংবা ব্যয়বহুল, নয়তো বা অন্য কারও স্ত্রী। গ্রুশো মাক্স, সাহিত্যিক।। যতক্ষণ আপনি কোনো ছেলেকে অপছন্দ করবেন, সে আপনার জন্য তার সর্বস্ব ত্যাগ করতে প্রস্তুত থাকবে। যখন আপনি তাকে ভালোবাসতে শুরু করবেন, ততণে সে তার আগ্রহ হারিয়ে ফেলবে। বিয়ন্স নোয়েলস, মার্কিন গায়িকা ও অভিনেত্রী।। আমার একটা অ্যালার্ম ঘড়ি আছে। মজার বিষয় হলো, সেটা কোনো আওয়াজ করে না। এটা আলো দেয়। যতই সময় যেতে থাকে, সেটি ততই উজ্জ্বল থেকে উজ্জ্বলতর হতে থাকে। একপর্যায়ে আলোর চোটে আমার ঘুম ভেঙে যায়। আমার সেই অ্যালার্ম ঘড়িটার নাম জানালা। জে লেনো, মার্কিন কৌতুক অভিনেতা।। আমাকে একটি গিটার দাও, আমি সেটা বাজাব। আমাকে একটি মঞ্চ দাও, আমি গাইব। আমাকে একটি অডিটরিয়াম দাও, আমি তা পরিপূর্ণ করে দেব। এরিক ক্যাপটন, সংগীতজ্ঞ।। আমার স্বামীর সঙ্গে দেখা হওয়ার আগে আমি কখনো প্রেমে পড়িনি, কয়েকবার পা রেখেছিমাত্র। রিটা রুডনার, মার্কিন কৌতুক অভিনেত্রী ও লেখিকা।। অবিবাহিত পুরুষদের ওপর উচ্চহারে কর বসানো উচিত। তারা কেন অন্যদের চেয়ে সুখে থাকবে? অস্কার ওয়াইল্ড, আইরিশ লেখক ও কবি।। বিয়ে হলো কল্পনার কাছে বুদ্ধির পরাজয়। দ্বিতীয় বিয়ে হলো আশার কাছে অভিজ্ঞতার পরাজয়। স্যামুয়েল জনসন, ব্রিটিশ লেখক।। বিয়ে হলো প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার মতোই প্রাকৃতিক, অযৌক্তিক এবং ভীষণ গুরুত্বপূর্ণ। লিসা হফম্যান, অভিনেতা ডাসটিন হফম্যানের স্ত্রী।। বুকমার্ক কেনার জন্য ডলার খরচ করার দরকার কী? ডলারটাকেই বুকমার্ক হিসেবে ব্যবহার করুন। স্টিভেন স্পিলবার্গ, চলচ্চিত্র পরিচালক।। আমার মনে হয়, যেসব পুরুষের কান ফুটো করা, তারা বিয়ের জন্য ভালোভাবে প্রস্তুত। কারণ, তারা ব্যথা সহ্য করেছে এবং অলংকারও কিনেছে। রিটা রুডনার, আমেরিকান কৌতুকাভিনেত্রী, লেখিকা ও অভিনেত্রী।। ডায়েটের প্রথম সূত্র হলো : খাবারটা যদি তোমার খেতে খুব ভালো লাগে, তাহলে অবশ্যই জিনিসটা তোমার জন্য তিকর হবে। আইজ্যাক আজিমভ, বিজ্ঞান কল্পকাহিনিকার।। আমার জন্মের পর আমি এত অবাক হয়ে গিয়েছিলাম যে পাক্কা দেড় বছর কথাই বলতে পারিনি। গ্রেসি অ্যালেন, মার্কিন কৌতুকাভিনেত্রী।। আমি কোনো দিন বিখ্যাত হতে পারব না। আমি কিচ্ছু করি না। কিছুই না। আগে দাঁত দিয়ে নখ কাটতাম। এখন তা-ও করি না। ডরোথি পার্কার, আমেরিকান রম্যলেখিকা।। আমি কখনোই আমার স্কুলকে আমার শিক্ষার ক্ষেত্রে ব্যাঘাত ঘটাতে দিইনি। মার্ক টোয়েন, সাহিত্যিক।। সত্যবাদিতাই সর্বোত্তম পন্থা, যদি না আপনি একজন অসাধারণ মিথ্যেবাদী হতে পারেন। জেরোম কে জেরোম, ব্রিটিশ লেখক।। আলস্য পুরোপুরিভাবে তখনই উপভোগ করা সম্ভব, যখন হাতে প্রচুর কাজ থাকে। জেরোম কে জেরোম, ব্রিটিশ লেখক।। যখনই টিভিতে পৃথিবীর সব অনাহারি ও দরিদ্র শিশুকে দেখি, কান্না ধরে রাখতে পারি না। মনে হয়, ইশ, আমার ফিগারটাও যদি ওই রকম হতো। মারায়া ক্যারি, সংগীতশিল্পী।। সুষম খাদ্যতালিকার একটি গুরুত্বপূর্ণ উপাদান হলো খাদ্য। ফ্র্যান লেবোউইটজ, মার্কিন লেখক।। ধূমপান মৃত্যু ডেকে আনে। যদি আপনার মৃত্যু ঘটে, তাহলে জীবনের খুবই গুরুত্বপূর্ণ একটি অংশ আপনি হারাবেন। ব্রুক শিল্ডস, অভিনেত্রী।। বক্সিংয়ে এ পর্যন্ত ইনজুরি, মৃত্যু-দুটোই হয়েছে। কোনোটিই তেমন মারাত্মক ছিল না। অ্যালান মিন্টার, বক্সার।। অন্যের শেষকৃত্যানুষ্ঠানে সব সময় যাওয়া উচিত। তা না হলে তারাও আপনার শেষকৃত্যানুষ্ঠানে আসবে না। ইয়োগি বেরা, বেসবল খেলোয়াড়।। এমন কাজ তোমার করার দরকার নেই, যেটা আগামীকাল অন্যের ঘাড়ে এমনিতেই চাপবে। ডেভিড ব্রেন্ট, অভিনেতা।। আমাকে কোনো প্রশ্ন কোরো না, তাহলে আমাকেও কোনো মিথ্যা বলতে হয় না। ওলিভার গোল্ডস্মিথ, আইরিশ লেখক ও কবি।। মডেলরা হলো বেসবল খেলোয়াড়দের মতো। আমরা খুব তাড়াতাড়ি বিপুল অর্থের মালিক হই, কিন্তু বয়স ৩০ হতে না হতেই আবিষ্কার করি যে আমাদের উচ্চশিক্ষা নেই, কোনো কিছু করারই যোগ্যতা নেই। কিন্তু আমরা খুবই বিলাসী জীবনযাপনে অভ্যস্ত। এমন সময় সবচেয়ে বুদ্ধির কাজ হলো কোনো মুভিস্টারকে বিয়ে করে ফেলা। সিন্ডি ক্রাফোর্ড, মডেল।। ফিলাডেলফিয়ার পথঘাট খুবই নিরাপদ। শুধু মানুষই সেগুলোকে অনিরাপদ বানিয়ে রেখেছে। ফ্রাংক রিজো, আমেরিকার ফিলাডেলফিয়ার সাবেক মেয়র।। সব সময় মনে রাখবেন, আপনি অনন্য। ঠিক আর সবার মতো। মার্গারেট মেড, নৃতত্ত্ববিদ।। বিশেষজ্ঞরা বলেন, রাগের মাথায় কখনো বাচ্চাদের মারবেন না। আমার প্রশ্ন হলো, তাহলে কখন মারব? মনে যখন আনন্দ থাকে তখন? রোজেইন বার, লেখক।। টেলিভিশন আমার কাছে খুবই শিক্ষামূলক। বাড়ির সবাই যখন টেলিভিশন দেখে, আমি তখন অন্য ঘরে গিয়ে বই পড়তে শুরু করি। গ্রুশো মার্ক্স, কৌতুকাভিনেতা।। হাল ছেড়ো না। একটা ডাকটিকিটকে দেখো। নিজ গন্তব্যে না পৌঁছানো পর্যন্ত তা একটি খামের সঙ্গেই লেগে থাকে। জশ বিলিংস, লেখক।। কেউ মহৎ হয়েই জন্মায়, কেউ অনেক চেষ্টা করে মহৎ হয়। বাকিরা পাবলিক রিলেশন অফিসারদের ভাড়া করে। ড্যানিয়েল জে বুরর্স্টিন, ইতিহাসবিদ।। বাস্তব ও কল্পকাহিনির মধ্যে পার্থক্য হলো, কল্পকাহিনিকে সব সময় যুক্তিপূর্ণ হতে হয়। টম ক্যান্সি, লেখক।। অস্ট্রেলিয়ার মানুষের অন্যতম প্রিয় শখ হচ্ছে কবিতা না পড়া। ফিলিস ম্যাকগিনলে, লেখক।। চলচ্চিত্রের দৈর্ঘ্য মানুষের ব্লাডারের সহ্যমতার সমানুপাতিক হওয়া উচিত। আলফ্রেড হিচকক, চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক।।



.

সোমবার, ২৩ এপ্রিল, ২০১২

আসল খবর বনাম বিটিভির খবর

মন্তব্যঃ টি মন্তব্যঃ . .

সল খবর - দেশে ফুলকপির বাম্পার ফলন

বিটিভির খবরঃ
ই মৌসুমে দেশে ফুলকপির বাম্পার ফলন হয়েছে। সরেজমিনে খোঁজ নিয়ে জানা যায়, মাঠে এখন শুধু ফুলকপি আর ফুলকপি। এত ফুলকপির কারণে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে কৃষকের ঘরে ঘরে। এদিকে এত ফুলকপির জন্ম দেওয়ায় কৃষক, শ্রমিকসহ দেশের সর্বস্তরের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী।
আজ এক বাণীতে তিনি বলেন, ‘আমার দল যখনই ক্ষমতায় এসেছে, তখনই ফুলকপির বাম্পার ফলন হয়েছে। এই ফুলকপি মূলত দেশের গণতন্ত্রের প্রতীক। বর্তমান গণতান্ত্রিক সরকার দেশে গণতন্ত্রের সুষ্ঠু চর্চা নিশ্চিত করতে পেরেছে বলেই এত ফুলকপি জন্মাতে পেরেছে।’
প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে একমত পোষণ করে আরও বাণী দিয়েছেন দলের তৃণমূল পর্যায়ের অন্যান্য নেতা।

আসল খবর -তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত 

বিটিভির খবরঃ
তকাল সকাল থেকে হঠাৎ করে দেশে অনেক গরম পড়ে গেছে। এ গরমের জন্য বিরোধী দলকে দায়ী করছে দেশের জনগণ। আজ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে সরকারের অনুগত লোকজন। সমাবেশ শেষে তাঁরা বলেন, এই বিরোধী দল দেশের উন্নতি চায় না। তারা দেশের উন্নতির লাগাম টেনে ধরতে চায়। তাই তারা গরম দিয়ে দেশকে অচল করে দিতে চায়। উন্নয়নের চাকা থামিয়ে দিতে চায়।
তাঁরা বলেন, বর্তমান সরকার বিরোধী দলের এ ষড়যন্ত্র নস্যাৎ করে দেবে।
এদিকে বিরোধী দলের গরম চক্রান্তের ব্যাপারে প্রধানমন্ত্রী একটা বাণী দেবেন বলে জানা গেছে। বাণী দিলে মুহূর্তের মধ্যেই তা বিটিভিতে প্রচার করা হবে।

আসল খবর - ডিমের উৎপাদন বাড়াতে হবে, বলেছেন ডিমমন্ত্রী

বিটিভির খবরঃ
ডিমমন্ত্রী বলেছেন, দেশে ডিমের উৎপাদন বাড়াতে হবে। এ জন্য সকল মোরগ-মুরগিকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। বাংলাদেশ ডিম সোসাইটি আয়োজিত এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এই মহান বাণী দেন ডিমমন্ত্রী। তিনি বলেন, ডিম একটি চমৎকার বস্তু। দেখতে সুন্দর। গোলগাল চেহারা। তাই মোরগ-মুরগি ভাই ও বোনেরা আমার, আপনারা ডিম উৎপাদন করুন। এই সরকার আপনাদের পাশে আছে সব সময়। বিরোধী দলের কথায় কান দেবেন না। আপনারা মনোযোগ দিয়ে ডিম পেড়ে যান।
এদিকে বিটিভির গবেষকেরা মনে করেন, মহান দার্শনিক সক্রেটিসের পরে এ রকম উচ্চমার্গীয় বাণী আর কেউ দেননি। তাই বিটিভি ডিমমন্ত্রীর এই বাণীকে গুরুত্ব সহকারে পরিবেশন করছে।

আসল খবর - সোমালিয়ার উত্তর প্রদেশে ধরা পড়েছে বিরাট বড় পুঁটিমাছ

বিটিভির খবরঃ
তকাল সকালে সোমালিয়ার উত্তর প্রদেশে এক বিরাট বড় পুঁটিমাছ ধরা পড়েছে বলে জানা গেছে। এদিকে পুঁটিমাছ ধরা পড়ায় সোমালিয়াবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, এই পুঁটিমাছ আসলে বাংলাদেশের কোনো এক জলাশয়ের উদার গণতান্ত্রিক পরিবেশে জন্ম নিয়ে বড় হয়েছে। পরে বিরোধী দলের ষড়যন্ত্রে খাল-বিল সাঁতরে সোমালিয়ায় পৌঁছেছে। আশার কথা হলো, সোমালিয়াবাসী পুঁটিমাছটাকে ধরতে পেরেছে।
এই পুঁটি শিকারের মাধ্যমে সোমালিয়া ও বাংলাদেশের পারস্পরিক সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় ও মজবুত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

আসল খবর - সারা দেশে রেকর্ড পরিমাণ বৃষ্টি। জনজীবন বিপর্যস্ত

বিটিভির খবরঃ
সরকারের আমলে নতুন এক রেকর্ড সৃষ্টি করল বাংলাদেশ। গতকাল সারা দেশে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। এদিকে এ রেকর্ডের কারণে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি। প্রধানমন্ত্রী বলেন, ‘এই সরকার আরেকটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করল। আমাদের নির্বাচনী ইশতেহারেও বলেছিলাম, আমরা নানা রকম রেকর্ড করব। আমরা কথা রেখেছি। এ সরকার উন্নয়নের সরকার।’
এদিকে এত বৃষ্টি থেকে কিছু বৃষ্টি বিদেশে রপ্তানি করে প্রচুর বৈদেশিক মুদ্রা আয় করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী।


রস+আলোঃ ২৩/০৪/১০১২


0 মন্তব্য(গুলি) :

একটি মন্তব্য পোস্ট করুন

পিসি ইউজাররা উপরের(ফেইসবুক কমেন্ট) অথবা নিচের যেকোনো বক্সে কমেন্ট করতে পারেন। আর মোবাইল ব্যবহারকারীরা যে বক্সটি দেখা যাচ্ছে সেটিতে কমেন্ট করুন।

 
টেমপ্লেট ডিজাইন আলিম আল রাজি | ব্যাক্তিগত ব্লগসাইট খেয়ালিকা'র জন্য খেয়ালিকা | যোগাযোগ